Breaking News
Home / মিডিয়া নিউজ / যে কারণে অনুদানের ৬০ লাখ টাকা ফেরত দিচ্ছেন অমিতাভ রেজা

যে কারণে অনুদানের ৬০ লাখ টাকা ফেরত দিচ্ছেন অমিতাভ রেজা

২০২০-২১ অর্থবছরে হুমায়ূন আহমেদের ‘পেন্সিলে আঁকা পরী’ উপন্যাসের গল্প নিয়ে সিনেমা নির্মাণের জন্য ৬০ লাখ টাকা অনুদান পেয়েছিলেন

খ্যতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। তবে এই সিনেমা নির্মাণ না করে অনুদানের টাকা সরকারকে ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করে অমিতাভ রেজা বলেন, ‘সিনেমাটির জন্য দশ বছরের প্রস্তুতি নিয়েছি, তিন বছর চিত্রনাট্যের কাজ করেছেন রঞ্জন রব্বানী। দুই দফা সরাসরি হুমায়ূন আহমেদের কাছ থেকে সিনেমাটি নির্মাণের জন্য অনুমোদন নিয়েছি। কিন্তু অনুদান পাওয়ার পর হুমায়ূন আহমেদ ট্রাস্টি বোর্ডের (হুমায়ূন পরিবার) চূড়ান্ত অনুমোদন নিতে গেলে আর্থিক বিষয়সহ বেশ কিছু নতুন শর্ত দেওয়া হয়েছে। যেটি মেনে আমার পক্ষে সিনেমাটি নির্মাণ করা সম্ভব নয়। সে কারণে আমি এমন সিদ্ধান্ত নিয়েছি।’

খোঁজ নিয়ে জানা গেছে, হুমায়ূন আহমেদ ট্রাস্টি বোর্ড সিনেমাটি নির্মাণের আগে বড় অঙ্কের অর্থ ও মুক্তির পরেও রেভিনিউ শেয়ার করাসহ বেশ কিছু শর্ত জুড়ে দিয়েছে। এসব শর্তে সিনেমাটি থেকে সরে এসেছেন খ্যাতিমান এই নির্মাতা।

অভিতাভ রেজা আরও জানিয়েছেন, এরই মধ্যে ব্যাংক অ্যাকাউন্টে অনুদানের ১৮ লাখ টাকা পাঠানো হয়েছে। ১৮ হাজার টাকা জরিমানা দিয়ে সেই টাকা ফেরত দিচ্ছেন কাল বা পরশু।

‘পেন্সিলে আঁকা পরী’ সিনেমাটির প্রযোজক ছিলেন মেহেজাবীন রেজা চৌধুরী, আসাদুজ্জামান ও অমিতাভ রেজা। চিত্রনাট্য লিখেছেন রঞ্জন রব্বানী। পরিচালক অমিতাভ রেজা চৌধুরী।

About Thopon Ahmed

Check Also

নির্জন সৈকতে সাইফের সঙ্গে কাটছে কারিনার জন্মদিন

বলিউডের লাস্যময়ী অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন কারিনা কাপুর খান। প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *